Breaking

মঙ্গলবার, ১২ জুন, ২০১৮

সহবাসের ঘনিষ্ঠতার ক্ষেত্রে যে ৯টি ভুল কথা জানে দম্পতিরা!

মানুষ ভালোবাসার কাঙাল। সব মানুষই চায় তার পার্টনারের সাথে মিলনে আবদ্ধ হতে। কেননা সম্পর্কে শারীরিক সম্পর্ক খুবই স্বাভাবিক। সে কথা আজকের দিনে আর বলে দিতে হয় না প্রেমিক প্রেমিকাকে। কিন্তু আজও ঘনিষ্ঠতা নিয়ে অনেক ভুল ধারণা রয়েছে জেন এক্সের মধ্যে। তাই সম্পর্ককে মজবুত করতে যেমন প্রয়োজন শারীরিক সম্পর্ক তেমন তার আগে নিজের মন থেকে সমস্ত রকমের ভুল ধারণা সরানো দরকার। জেনে নিন ঘনিষ্ঠতা নিয়ে কি ভ্রান্ত ধারণা রয়েছে আপনার মনেও।

* মনোবিদদের মতে সঙ্গীর সঙ্গে ঘনিষ্ঠ হওয়া মস্তিষ্কেরই নির্দেশ। কোনও শারীরিক অঙ্গের খেল নয়। তাই মস্তিষ্ক মিলনের সময় কি নির্দেশ দেবে তার সঙ্গে মনের কোন সম্পর্ক থাকে না। সম্পর্কে একে অপরের প্রতি দায়বদ্ধ থাকাই প্রধান কথা। আপনার সঙ্গী আপনাকে আদর করার সময় কার কথা ভাবছেন তাতে আপনার প্রতি তার ভালোবাসায় কোনও ঘাটতি পরে না।

* মিলনে বীর্যস্খলনের সময় পুরুষাঙ্গকে নারী শরীরের বাইরে নিয়ে আসলে প্রেগন্যান্সির সম্ভবনা থাকে না এ কথা বাস্তব। কিন্তু পুরুষদের পক্ষে সবসময় বীর্যস্খলনের আগে সতর্ক থাকা সম্ভব হয় না। তাই সাবধানতা অবলম্বন করা সব সময়ই নিরাপদ।

* পুরুষের সঙ্গে মহিলাদের ঘনিষ্ঠতার সম্পর্কে ভাবনায় বিশেষ পার্থক্য নেই। পরীক্ষা করে দেখা গেছে পুরুষের ১৪ শতাংশ পুরুষ দিনের মধ্যে একাধিকবার মিলনের কথা ভাবে। ৪৩ শতাংশ মাসে একবার বা একাধিকবার এবং ৪ শতাংশ মাসে একবারেরও কমবার ভাবেন শারীরিক মিলনের কথা। আবার ১৯ শতাংশ মহিলা দিনে এক বা একাধিকবার, ৬৭ শতাংশ মহিলা মাসে একাধিকবার এবং বাকি ১৪ শতাংশ মহিলা মাসে একবারের কম মিলনের কথা ভাবেন।

* যৌন সংক্রমণকারী রোগের হাত থেকে বাঁচার জন্য আপনি যদি ওরাল সেক্সকে বেছে নেন তাহলে আপনার জানা দরকার সেক্ষেত্রে ওরাল সেক্সও সম্পুর্ণ নিরাপদ নয়। কারন আপনার মুখের ভিতরের ক্ষুদ্র কাটা বা রক্তপাতের সঙ্গে আপনার সঙ্গীর ফ্লুইড আদানপ্রদানের ফলেও ছড়াতে পারে রোগ।

* পুরুষরা সবসময়ই মিলনের জন্য তৈরী একথা ভুল। মহিলাদের মনে রাখতে হবে পুরুষরাও মানুষ। তাদেরও ইচ্ছেকে মর্যাদা দিতে হবে। কখনও তাদের ইচ্ছে নাও হতে পারে মিলনে তারাও ক্লান্তি অনুভব করতে পারেন। সেটা বুঝতে হবে মহিলাদের।

* যৌনাঙ্গের দৈর্ঘ্য কম বা বেশি তার ওপর নির্ভর করে না মহিলাদের তৃপ্তি। কারন, মিলনের ক্ষেত্রে যৌনাঙ্গের দৈর্ঘ্য নারী শরীরের ভিতর অনুভূত হয় না।

* বয়স বাড়ার সঙ্গে সঙ্গে কমে যায় মিলনের ইচ্ছে একথা ভুল। আপনি যদি মিলনে সমর্থ হন তাহলে বয়স কখনওই আপনার মিলনে বাধা হতে পারে না।

* পুরুষদের ঘনিষ্ঠ হওয়া একমাত্র উদ্দেশ্য মিলন সবসময় এমনটা ভাবা ঠিক নয়। পুরুষরাও উপভোগ করেন ফোরপ্লে।

* ‘মিলনে সুখ অপরিকল্পিত’ কথাটি সত্যি কিন্তু আপনি যদি চান প্রতি বারের মিলনেই আপনি সুখের শিখরে পৌঁছতে পারেন। কারন মিলন একটি শিল্প।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন